ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪

শ্রীপুরে দীর্ঘদিনের অবহেলিত রাস্তার কাজ উদ্বোধন স্থানীয়দের মধ্যে স্বস্তি

গাজীপুরের শ্রীপুরে উপজেলার তেলিহাটি ইউনিয়নের এক-যুগের বেশি সময় ধরে খানাখন্দের সৃষ্টি হয়ে চলাচলের অনুপযোগী ৭৭০ ফিট রাস্তার কাজ উদ্ধোধন হয়েছে। এতে এলাকার মানুষের মধ্যে স্বস্তি ফিরেছে। মুলাইদ গ্রামের বরমী আঞ্চলিক সড়ক সংযোগ থেকে চেয়ারম্যান বাড়ি থেকে শফিক মোড় হয়ে মাওনা চৌরাস্তা কাঁচা বাজার রাস্তা র্পযন্ত রাস্তাটি চলাচলের অনুপযোগি ছিল। গত কয়েক দিন আগে থেকেই এলজিএসপি প্রকল্পের আওতায় ১৭ লাখ টাকা ব্যয়ে এই রাস্তা আরসিসি ঢালাই কাজ শুরু হয়েছে। এতে করে এই সড়কে চলাচলকারী মানুষের মধ্যে স্বস্তি ফিরেছে।


স্থানীয়রা জানান, দীর্ঘ এক যুগের বেশি সময় ধরে রাস্তাটির সংস্কার কাজ না হওয়ায় খানাখন্দেরের সৃষ্টি হয়। এতে করে যান চলাচলের অনুপযোগী হয়ে পড়ে ছিলো। স্থানীয় বাসিন্দা খোরশেদ আলম (খসরু মাতবর) জানান, এই রাস্তা সংস্কারের ফলে আমাদের দীর্ঘ দিনের ভোগান্তি দূর হবে। বহুবছর ধরে অনেক কষ্ট করছি। একই এলাকার শহিদ মিয়া জানায়, রাস্তা চলাচলের অনুপযোগী হওয়ার ফলে অনেক কষ্টে বাসায় যাতায়াত করতে হয়। মাঝে মধ্যে বিকল্প রাস্তায় বাসায় ফিরতে হয়। একটু বেশি বৃষ্টি হলে রাস্তায় পানি জমে।


তেলিহাটি ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান মোবারক হোসেন (মুরাদ) বলেন, এলজিএসপি প্রকল্পের আওতায় সতের লক্ষ টাকা ব্যয়ে ৭৭০ ফিট রাস্তা আরসিসি ঢালাই কাজ সম্পাদন করা হবে। এই রাস্তাটি সম্পন্ন মানুষের চলাচলের দারুন সুবিধা হবে। ৩ মিনিটেই মাওনা চৌরাস্তা কাঁচা বাজারে আসা যাওয়া করতে পারবে ।


তেলিহাটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল বাতেন সরকার বলেন, জনসাধারণের ভোগান্তির কথা মাথায় রেখে অগ্রাধিকার ভিত্তিতে এই রাস্তা নির্মাণ কাজ হচ্ছে। অনেক দিন ধরেই রাস্তাটি সংস্কার কাজ না হওয়াই মানুষের ভোগান্তির শেষ ছিল না। সংস্কার কাজ শেষ হলে মানুষ নিরাপদে চলাচল করতে পারবে।

ads

Our Facebook Page